ঈদকে সামনে রেখে সক্রিয় জাল টাকা চক্র, পৌনে এক কোটি টাকাসহ গ্রেফতার ৩

রাজধানীতে বিপুল পরিমাণ জাল টাকা ও জাল টাকা তৈরির সরঞ্জামাদিসহ আন্তঃজেলা সংঘবদ্ধ জাল টাকা তৈরি চক্রের দলনেতাসহ ৩ সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের দক্ষিণ বিভাগ। গ্রেফতারকৃতরা হলো- জীবন ওরফে সবুজ (২৮), জামাল উদ্দিন (৩২) ও বাবুল ওরফে বাবু (২৪)। তাদরে কাছ থেকে ৪৫ লাখ ৬৮ হাজার জাল টাকার নোট, একটি ল্যাপটপ, ২টি প্রিন্টার ও জাল টাকা তৈরির বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করা হয়।

গোয়েন্দা পুলিশ সূত্রে জানা গেছে, শুক্রবার বিকেলে ডিবি দক্ষিণের সহকারী পুলিশ কমিশনার রফিকুল ইসলামের নেতৃত্বে একটি টিম কামরাঙ্গীরচর থানার পূর্ব রসুলপুর এলাকায় একটি বাড়িতে অভিযান চালিয়ে জীবন ওরফে সবুজ ও জামাল উদ্দিনকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে ৭ লাখ জাল টাকা নোট উদ্ধার করা হয়। পরে তাদের তথ্যের ভিত্তিতে ওই দিন রাত সাড়ে ৭ টায় চকবাজারের ইসলামবাগে একটি বাড়িতে অভিযান চালিয়ে ৩৮ লাখ ৬৮ হাজার টাকার জাল নোট ও বিপুল পরিমান জাল টাকা তৈরির সরঞ্জামাদিসহ বাবুল ওরফে বাবুকে গ্রেফতার করা হয়। বিশেষ করে রমজান, ঈদ ও বড় কোনো দিনকে সামনে রেখে জাল টাকা ব্যবসাযীরা সক্রিয় হয়ে উঠে। রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে চক্রটি ভাগ হয়ে কাজ করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানায়, তারা উল্লেখিত সরঞ্জামাদি ব্যবহার করে জাল টাকা তৈরি করে ঢাকা, চট্রগ্রাম ও খুলনা মহানগরসহ বাংলাদেশের সমস্ত জেলাসমূহে লেনদেন করত। এ ঘটনায় কামরাঙ্গীরচর থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয়েছে।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment